1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব উত্তর থানায় নবাগত ওসি রবিউল হকের যোগদান আশুলিয়ায় গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের শুভ উদ্বোধন আইন না জানাও অপরাধ। চাঁদপুরে প্রাথমিক শিক্ষার্থীর জন্যে সাড়ে ১২ লাখ বই বরাদ্দের চাহিদা প্রেরণ মতলব উত্তরে গণঅধিকার পরিষদের আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত  মৈশাদী ইউনিয়ন পরিষদ পরিদর্শণে জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন ভারতে মহানবী (সা:) কে অবমাননা ও লেবাননে ইসরায়েলি হামলার প্রতিবাদে খেলাফত মজলিসের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত আগামী জাতীয় সংসদ নির্বাচনে লড়বেন না ড. ইউনূস চাঁদপুর সদর মডেল থানা পরিদর্শন করলেন জেলা প্রশাসক চাঁদপুর শহরে কিশোরগ্যাং দমনে পুলিশের ঝটিকা অভিযান 

আশুলিয়ায় গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের শুভ উদ্বোধন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পঠিত হয়েছে
আলমাস হোসেনঃ
ঢাকার আশুলিয়ায় ‘মানসম্মত শিক্ষা আপনার দ্বারপ্রান্তে’ এই প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের দ্বারা পাঠদানকৃত গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে আশুলিয়ার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে স্কুলটির উদ্বোধন করা হয়।
গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের প্রতিষ্ঠাতা বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুলটির শুভ উদ্বোধন ঘোষণা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার-১ (এস্টেট) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি মো. আব্দুর রহমান বাবুল।
কোর্স কো-অর্ডিনেটর রায়হান গাজী ও মো. রফিকুল ইসলাম সুজনের সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ বরিশাল বিভাগীয় সঞ্চয় সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন জাফর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সহ-সভাপতি আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক মো. ফরিদ হোসেনসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।
প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি রেজিস্ট্রার-১ (এস্টেট) মো. আব্দুর রহমান বাবুল বলেন, গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের মাধ্যমে ছেলে-মেয়েদের শিক্ষা প্রদান একটি মহতী উদ্যোগ। এটাকে যদি আমরা ব্যাপকভাবে কার্যকর করতে পারি তাহলে এটা অবশ্যই আমরা বলবো বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় একটি যুগান্তকারী পরিবর্তন ঘটাবে। আপনারা শিক্ষার পাশাপাশি আনন্দদায়ক কিছু রাখেন। আমরা আশা করবো এই প্রোগ্রামটি প্রত্যন্ত গ্রাম থেকে শুরু করে সারা বাংলাদেশ ব্যাপী ছড়িয়ে দেয়া যায় কিনা। এই অনলাইনের মাধ্যমে যে শিক্ষা ব্যবস্থা বিশেষ করে ম্যাথমেটিস, কেমিস্ট্রি, ফিজিক্সসহ যেসমস্ত কঠিন বিষয়গুলা রয়েছে সেগুলো সহজবোধ্য ভাবে করার চেষ্টা করবেন। যারা তুলনামূলক ভাবে দূর্বল তারাও যাতে অনলাইনে বার বার দেখার পর তা বুঝতে পারে।
তিনি আরও বলেন, দেশে মেধাবী একটি শ্রেণী গঠনে এটা ভূমিকা রাখবে। আমি গ্রামীণ অনলাইন ভিত্তিক স্কুলের সাফল্য ও শুভ কামনা করছি। আশাকরি এই স্কুলের মাধ্যমে আমাদের সারাদেশের প্রতিটি গ্রামের ছোট ছোট ছেলে মেয়েরা তাদের বিষয়ভিত্তিক সুবিধা পাবে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews