1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২৯ জুন ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রকাশনা “তোমাতেই স্মার্ট বাংলা” স্মরণিকা প্রকাশ, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত মতলব উত্তরের কুইচ্ছা রপ্তানি হচ্ছে বিদেশে এই অমানবিকতার শেষ কোথায়? কথা বললেই জরিমানা ৫ হাজার টাকা মতলবে বেড়িবাঁধ সড়কে সুড়ঙ্গ করে ড্রেজার পাইপ স্থাপন চাঁদপুর শহরের পুরান বাজার হরিসভা এলাকায় ‘রাসেল ভাইপার’ আতঙ্ক সাপের চেয়েও বেশি ‘বিপজ্জনক’ যে ২টি প্রাণী মানুষের ঘরেই রোববার শুরু এইচএসসি পরীক্ষা, শনিবার থেকে বন্ধ কোচিং সেন্টার হজে গিয়ে ৫৩ বাংলাদেশির মৃত্যু দেশে ফিরেছেন ২৬ হাজার ৯০৯ জন চাঁদপুরের শিশুদের বিনোদনের নেই কোন স্থান অভিভাবকরা শিশুদের নিয়ে ছুটছে বড় স্টেশন মূল হেডে বেনাপোলে ফেনসিডিল উদ্ধার ও পলাতক আসামীসহ ৪জন গ্রেফতার

এইচএসসি পরীক্ষায় চাঁদপুরে কেন্দ্রে ৫৪ পরীক্ষার্থী ১৯ হাজার ৭৩১ জন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৬ জুন, ২০২৪
  • ১৮ বার পঠিত হয়েছে
মানিক দাস //
সারাদেশের ন্যায় চাঁদপুরেও আগামি ৩০জুন থেকে একযোগে শুরু হচ্ছে এইচএসসি,মাদ্রাসা বোর্ডের আলিম ও ব্যবসায় ব্যবস্থাপনা ও ভোকেশনাল পরীক্ষা। সারাদেশের ন্যায় এক-অভিন্ন সময় ও নিয়ম নীতিতে সকাল ১০ টায় এ পরীক্ষা শুরু হবে। চাঁদপুরে এবার ২০২৪ শিক্ষাবর্ষের এইচ এসসি ও সমমানের ৫৪ কেন্দ্রে অংশ নিচ্ছে ১৯ হাজার ৭শ ৩১ জন পরীক্ষার্থী।
সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যেই প্রস্তুতি ও সরকারি দিকনিদের্শনা মতে অর্ধ-শত টি নীতিমাল অনুসরণ বা মেনে চলার জন্যে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ২০ জুন অতিরিক্ত জেলা প্রশাসক এর সভাপতিত্বে সভা হয়।
সংশ্লিষ্ঠ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রতিষ্ঠান প্রধানগণের উপস্থিতিতে এইচ এসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতি ও সরকারি দিকনিদের্শনা জানানোর জন্যে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ গুরুত্বপূর্ণ সভাটি হয়। এ বছর চাঁদপুর জেলার ৮ উপজেলায় পরীক্ষার্থীর সংখ্যা এইচএসসিতে ৫৪ কেন্দ্রে এইচএসসি,আলিম,বিএম ও এইচ এস সি ভোকেশনালে ২০২৪ পরীক্ষা শুরু হচ্ছে।
চাঁদপুর জেলা প্রশাসনের শিক্ষা শাখার সূত্র মতে, জেলায় এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৬ হাজার ১শ ২০ জন এবং কেন্দ্র ৩৪টি। মাদ্রাসা বোডের্র আলিম পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৫ শ’ ৭৮ এবং কেন্দ্র ১১ টি । ব্যবসা ব্যবস্থাপনা পরীক্ষার্থীর সংখ্যা ৯ শ’১৭ জন ও কেন্দ্র ৭টি এবং ভোকেশনাল পরীক্ষার্থীর সংখ্যা ১১৬ জন ও কেন্দ্র ২টি।
এইচএসসি পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার জন্যে জেলা প্রশাসন কর্তৃক অনেকগুলো প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসনের শিক্ষা শাখা কর্তৃক সরকারি নির্দেশিকা পাঠ করে উপস্থিত সকলকে অবহিত করা হয়। নকলমুক্ত ও শান্তিপ্রিয় পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসন থেকে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে।
পরীক্ষার হলে সকল ধরনের অসাধু উপায় বর্জনের জন্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে কড়া হুঁশিয়ারি রয়েছে। শিক্ষার্থীদের পাশাপাশি যদি কোনো শিক্ষক অসাধু উপায় অবলম্বন করে এবং তা প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানা যায় ।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews