1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব উত্তর থানায় নবাগত ওসি রবিউল হকের যোগদান আশুলিয়ায় গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের শুভ উদ্বোধন আইন না জানাও অপরাধ। চাঁদপুরে প্রাথমিক শিক্ষার্থীর জন্যে সাড়ে ১২ লাখ বই বরাদ্দের চাহিদা প্রেরণ মতলব উত্তরে গণঅধিকার পরিষদের আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত  মৈশাদী ইউনিয়ন পরিষদ পরিদর্শণে জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন ভারতে মহানবী (সা:) কে অবমাননা ও লেবাননে ইসরায়েলি হামলার প্রতিবাদে খেলাফত মজলিসের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত আগামী জাতীয় সংসদ নির্বাচনে লড়বেন না ড. ইউনূস চাঁদপুর সদর মডেল থানা পরিদর্শন করলেন জেলা প্রশাসক চাঁদপুর শহরে কিশোরগ্যাং দমনে পুলিশের ঝটিকা অভিযান 

এবার প্রকাশ্যে এল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিবিরের কমিটি

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩ বার পঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা কমিটির সভাপতি-সেক্রেটারির পর এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামী ছাত্রশিবিরের কমিটি প্রকাশ্যে এসেছে। বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাহিদুল ইসলাম সভাপতি ও মার্কেটিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুহাম্মদ ইব্রাহিম এ কমিটির সেক্রেটারি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো ২৪ দফা দাবির এক বিবৃতিতে কমিটির বিষয়টি জানানো হয়। দাবির মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ে গবেষণায় বরাদ্দ বাড়ানো, স্থায়ী নীতিমালা প্রণয়ন করে ছাত্র সংসদ নির্বাচনের ব্যবস্থা করা, সুষ্ঠু ধারার রাজনৈতিক চর্চার পরিবেশ নিশ্চিত করা, সমাবর্তন দেয়া, ক্যানটিনের খাবারের মান বাড়ানো ইত্যাদি।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রশিবিরের সর্বশেষ প্রকাশ্যে কার্যক্রম ছিল ২০১৫ সালে। এরপর প্রায় এক দশক সংগঠনটি ক্যাম্পাসে প্রকাশ্যে কোনো কার্যক্রম করেনি। সম্প্রতি ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কমিটি প্রকাশ্যে আসার পর এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরও কমিটি এল।

কমিটির বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির সেক্রেটারি মুহাম্মদ ইব্রাহিম। তিনি বলেন, বর্তমানের রাজনীতি কিছুটা পরিবর্তন হবে। শিক্ষার্থী ও প্রশাসনের চাহিদার ভিত্তিতে আমাদের ছাত্ররাজনীতি অনেক বেশি পরিবর্তন হচ্ছে। আমরা সেই আলোকেই কাজ করতে চাই। আমাদের ১৭ সদস্যের কমিটি রয়েছে। চলতি বছরের জানুয়ারিতে এক বছর মেয়াদি কমিটি গঠন করা হয়। বাকি সদস্যদের নাম ধীরে ধীরে প্রকাশ করা হবে।

শিক্ষাঙ্গনে দলীয় রাজনীতি বন্ধের বিষয়ে মুহাম্মদ ইব্রাহিম বলেন, আমরা ব্যানারভিত্তিক শোডাউন, মিছিল, মিটিং আপাতত করব না। আমরা শিক্ষার্থীদের পছন্দনীয় যে কাজগুলো রয়েছে, তাদের যে দাবিদাওয়া রয়েছে, সেগুলো পূরণ করা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধি এবং ভবিষ্যৎ নেতৃত্ব গড়ার জন্য যে কাজগুলো রয়েছে, সেগুলো করব।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews