1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২৯ জুন ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাঁদপুর বাবুরহাট বাজারে ৮৫টি ব্যবসাপ্রতিষ্ঠান উচ্ছেদ কচুয়ায় ইউপি সদস্যের উপর অতর্কিত হামলায় গ্রেপ্তার-২ মতলব উত্তরে গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং কাহারোলে বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও ধানের বীজ উদ্বোধন মুন্সি আজিমউদ্দিন কলেজের ২০২৪ ইং সনের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও আলোচনা সভা // গোলাম নবী খোকনঃ স্ত্রী কৃতক স্বামী মানসিক নির্যাতনের শিকার মুন্সি আজিমউদ্দিন কলেজের ২০২৪ ইং সনের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও আলোচনা সভা // গোলাম নবী খোকনঃ কাহারোলে ইনডোর স্টেডিয়াম ভিত্তি প্রস্তর স্থাপন পাইলট স্বামীর উৎসাহ আর অনুপ্রেরণায়  লন্ডনে ফরিদগঞ্জের ডাক্তার তানিয়ার উচ্চতর ডিগ্রি অর্জন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রকাশনা “তোমাতেই স্মার্ট বাংলা” স্মরণিকা প্রকাশ, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

কচুয়ায় উপজেলার সর্বত্র রাসেল’স ভাইপারে আতংক

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ২০ বার পঠিত হয়েছে

ইসমাইল হোসেন বিপ্লব,কচুয়া ॥
কচুয়া উপজেলার সর্বত্র রাসেল ভাইপার নিয়ে আতংক বিরাজ করেছে। গতকাল রবিবার উপজেলার বিভিন্ন এলাকা ঘুড়ে দেখা গেছে কচুয়ার কোথায়ও রাসেল ভাইপারের সন্ধান পাওয়া যায়নি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে উপজেলার রহিমানগর সাতাবাড়িয়া এলাকায় রাসেল ভাইপারের সন্ধান পাওয়া গেছে বলে কচুয়া বার্তা বাজার, ঝড়ুশড়ঃ যড়ংংবহ, গফ সধযবফর যধংংধহ সবৎধু,উধারফ ৎধহধ, মফিজুল ইসলাম বাবুল সহ বিভিন্ন আইডি থেকে পোস্ট করা হয় সাতবাড়িয়া রাসেল ভাইপারের সন্ধান পাওয়া গেছে। সরজমিনে ঘটনাস্থলে গেলেন এলাকাবাসী যে সাপটিকে রাসেল ভাইপার হিসেবে চিহ্নিত করেছে, সত্যিকার অর্থে ওই সাপটি দুধরাজ সাপ। নেটিজেনরা মনে করছেন, ভুয়া আইডির মাধ্যমে রাসেল ভাইপারের আতংক বিরাজ করার জন্য একটি চক্র উঠে পড়ে লেগেছে। কচুয়ায় কোথায়ও রাসেল ভাইপারের দেখা না মিললেও ছোট বড় সকলের মাঝে রাসেল ভাইপারের আতংক বিরাজ করছে।
শ্রীরামপুর গ্রামের সুমাইয়া আক্তার নামের এক স্কুল ছাত্রী জানান, মামা জমিতে মাঠে কাজ করছে, বাড়ি থেকে পানি নিয়ে যাচ্ছি কিন্তু মনের ভিতর ভয় কাজ করছে রাসেল ভাইপার সাপের আতংক। তারপরেও সাহস করে মামার জন্য জমিতে পানি নিয়ে গেছি। এভাবে সুমাইয়ার মতো বিভিন্ন স্কুল পড়–য়া ছাত্রছাত্রী সহ কৃষক, শ্রমিক পেশার মানুষরা এই রাসেল ভাইপারের আতংকের মধ্যে দিয়ে দিন পার করছে।
কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ সোহেল রানা জানান, রাসেল ভাইপার সবচেয়ে বিষাক্ত সাপ। এই সাপ দংশন করলে বিষক্রিয়ায় রক্ত জমাট বন্ধ হয়ে যায়। ফলে অত্যাধিক রক্তক্ষরণে অনেক দীর্ঘ যন্ত্রণায় মৃত্যু হয়। সাপ সাধারনত ডিম পাড়ে এবং ডিম ফুটে বাচ্চা হয়। তবে রাসেল ভাইপার সাপ ডিম পাড়ার পরিবর্তে সরাসরি বাচ্চা দেয়। এরা বছরে যেকোন সময় প্রজনন করে। একটি স্ত্রী সাপ গর্ভধারন শেষে ২০ থেকে ৪০টি বাচ্চা দেয়। তবে কোন কোন সাপ ৮০ টি বাচ্চার দেওয়ার রেকর্ড আছে।
তিনি আরো জানান, রাসেল ভাইপার সাপ থেকে আতংকিত না হয়ে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। এখন পর্যন্ত কচুয়ায় সাপে কাটার কোন রোগী হাসপাতালে আসেনি।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews