1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব উত্তরে ফেসবুক পোস্টকে কেন্দ্র করে চার পরিবার সমাজচ্যুত জেলা শিল্পকলা একাডেমি, চাঁদপুরের নির্বাচনের দাবিতে জেলা প্রশাসকের কাছে সাংস্কৃতিক সংগঠনের স্মারকলিপি প্রধান মুরাদনগর সাংবাদিকদের সাথে  উপজেলা চেয়ারম্যানের মত বিনিময় সভা ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদে সরকারি কাজের গুরুত্ব বাড়ানোর জন্য জরুরী সভা পুরান বাজার জগন্নাথ মন্দির কমিটির আয়োজনে জগন্নাথ দেবের রথযাত্রার সপ্তাহব্যাপী ব্যাপক কর্মসূচি বাজার ভরা মৌসুমি ফল নাগালের বাইরে দাম চাঁদপুর শহরের পুরানবাজারে ব্যবসা-প্রতিষ্ঠান দখল চেষ্টার অভিযোগ চারাগাঁও সীমান্তে রাতে কয়লা,দিনে বালি পাচাঁর: দেখার কেউ নাই চাঁদপুরে সমাজ সেবার সামাজিক নিরাপত্তার বিষয়ে সেমিনার অনুষ্ঠিত আশিকাটিতে জাতীয় সঞ্চয় পত্রের গ্রাহকদের উদ্বুদ্ধ করনে আলোচনা সভা

কচুয়ায় একাধিক স্থানে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের হিড়িক

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
  • ১৬ বার পঠিত হয়েছে
নিজস্ব প্রতিনিধি:
কচুয়া উপজেলার একাধিক জায়গা থেকে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের হিড়িক লেগে গেছে। ড্রেজার মালিক ও বালু ব্যবসায়ীদের কারণে হুমকির মুখে পড়েছে বিপুল সংখ্যক ফসলি জমি। উপজেলার ১২টি ইউনিয়নে খাল ও বিলসহ কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে গভীর করে বালু ও মাটি উত্তোলন করায় আশপাশের কৃষি জমিগুলো ভেঙ্গে পড়ছে। এতে করে কৃষি জমি নিয়ে শঙ্কায় দিন কাটাচ্ছে অনেক কৃষক। এছাড়াও দিন দিন ভূখন্ডের ভারসাম্য হুমকির মুখে রয়েছে। ড্রেজারের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ ও কৃষি জমি রক্ষায় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী।
মঙ্গলবার সকালে সরেজমিনে দেখাযায়,উপজেলার উত্তর কচুয়া ইউনিয়নের তেতৈয়া  ১টি, পালাখাল ইউনিয়নের সফিবাদ-আইনপুর মাঠে ২টি, বক্সগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসের পাশে ২টি ,বিতারা দুর্গাপুর ঘোগড়া বিলে ৩টি, সাচার ইউনিয়নের রাগদৈল-বুজুড়িখোলা আশ্রায়ন কেন্দ্রের দক্ষিণ পাশে ৫টিসহ একাধিক স্থানে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে যাচ্ছে।
তেতৈয়া গ্রামের একাধিক কৃষক জানান, তেতৈয়া গ্রামে ফসলী মাঠে এক মাস ধরে অবৈধ ড্রেজার মেশিন বালু উত্তোলন করে আসছেন একটি চক্র।
গত ১০ থেকে ১২ আগে উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিসার এসে মেশিন বন্ধ করে দিলে দুদিন পর তারা আরও উৎসাহিত হয়ে দুটি ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে যাচ্ছে।
বক্সগঞ্জের স্থানীয় লোকজন জানান, একটি প্রভাবশালী মহল স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে কৃষি জমির থেকে বালু উত্তোলন করে সরকারি  রাস্তা নির্মাণে বালু দেওয়ার নামে  মাটি বিক্রি করে যাচ্ছেন।
বজুরীখোলার কৃষকরা জানান, ভূমি অফিস, পুলিশ ফাঁড়ি ও কিছু সংবাদ কর্মীদেরকে ম্যানেজ করে একাধিক স্থানে ড্রেজার মেশিন দিয়ে বছরের পর বছর বালু উত্তোলন করে ঐতিহ্যবাহী ঘোগড়াবিল এখন গাঙ্গের পরিণতি হয়েছে।
এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি)  বাপ্পী দত্ত রনি বলেন, উপজেলায় কেউ অবৈধভাবে বালু উ পরত্তোলন করলে তথ্য পাওয়া মাত্র তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। অবৈধ ড্রেজারে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews