1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাকরি হারালেন কিস্তির টাকা না পেয়ে গরু নিয়ে যাওয়া এনজিওকর্মী নয় দফা যেভাবে এল জানালেন সমন্বয়ক আব্দুল কাদের এবার প্রকাশ্যে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিবির সেক্রেটারির পরিচয় পরীমনির সাক্ষ্য গ্রহণ শেষ, জেরা ২২ জানুয়ারি চাঁদপুরের হাজীগঞ্জে যৌথ অভিযানে আটক ৪ চাঁদপুরে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে সার্বিক সহযোগিতা চাই : পুলিশ সুপার হাইমচরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু তারেক রহমান তারু ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে ডাঃ ইফার ফ্রী ডেন্টাল ক্যাম্প নিরাপদ চাঁদপুরের দাবিতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন

কচুয়ায় বেড়েছে ডেঙ্গু রোগীর চাপ, চলিত মাসে স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন ভর্তি 

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ১১ বার পঠিত হয়েছে
ইসমাইল হোসেন বিপ্লব কচুয়া:
দেশজুড়ে দিন দিন বেড়েই চলেছে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা।  চলতি বছরে বিগত মাসগুলোর তুলনায় সেপ্টেম্বরে ডেঙ্গু আক্রান্ত রোগীর চাপ বেড়েছে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তৃপক্ষের ভাষ্যমতে, বিগত মাসগুলোতে খুব একটা ডেঙ্গু রোগীর চাপ না থাকলেও চলতি মাসের শুরু থেকেই বেড়েছে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা। বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন ৬জন, বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সে ওয়ার্ডে ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন ৯জন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। এ পর্যন্ত চলিত সেপ্টেম্বর মাসে স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন রোগী ভর্তি হয়েছে।
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  গিয়ে এমন তথ্য পাওয়া যায়।
সরেজমিনে দেখা যায়, কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দ্বিতীয় তলায় উত্তর পাশে  ওয়ার্ডে পুরুষ ও মহিলা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
ডাক্তার এবং নার্সরাও রোগীদেরকে যথাসম্ভব সাহায্য করার চেষ্টা করছেন। রোগীদের যেকোনো সমস্যায় নার্সরা গিয়ে তাদেরকে সাহায্য করছেন। যুবক থেকে শুরু করে বৃদ্ধ বয়সের রোগীকে চিকিৎসা নিতে দেখা গেছে। তবে দশ বছরের নিচে কোনো রোগীকে দেখা যায়নি।
নার্সদের সাথে কথা বললে তারা জানান, ২০ থেকে ৪০ বছরের বয়সী রোগীদের সংখ্যা বেশি। তবে চলতি মাস থেকে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে বলে জানান তারা।
কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শফিউর রহমান জানান, এই বছরের চলিত  সেপ্টেম্বর মাসে ১৫ জন রোগী ভর্তি হয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সে। ৬ জন রোগী চিকিৎসা নিয়েছে ও বর্তমানে ওয়ার্ডে ৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছে।
ডেঙ্গু আক্রান্ত রোগীদের সঠিক চিকিৎসা  দিয়ে যাচ্ছে নার্স ও ডাক্তাররা।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews