1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২০ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাঁদপুরের ১৪টি ইউনিয়ন পরিষদে প্রশাসক নিয়োগ হচ্ছে চাঁদপুরের নবাগত পুলিশ সুপার মুহাম্মদ আব্দুর রাকিব পিপিএম সাংবাদিকদের মতবিনিময় সাভারে ভারতীয় পণ্য বর্জনের দাবিতে গণঅধিকার পরিষদের র‍্যালি ও মতবিনিময় সভা মতলব উত্তরে মা -ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৪ উপলক্ষে সচেতনতা মূলক সভা সাড়ে ৩ হাজার অবৈধ ইটভাটা বন্ধ করা হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষার্থী বহিষ্কার বাধ্যতামূলক অবসরে ৪ কারা সুপার হোমনায় দেশীয় অস্ত্রশস্ত্রসহ ইউপি’র সদস্য আটক চাঁদপুরে ভোক্তার সহকারী পরিচালক ও অফিস সহকারী দু’জন দিয়ে চলছে কার্যক্রম ১ বছরে ১৭১ টি অভিযান

চাঁদপুরে জেলা প্রশাসনের মাসিক আইন শৃঙ্খলা সভা ভিডিত্তসহ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৯
  • ১০৭ বার পঠিত হয়েছে

মানিক দাস ॥ চাঁদপুর জেলা প্রশাসনের মাসিক আইন শৃঙ্খলা সভা ১৬ এপ্রিল সকাল ১০টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, পাবলিক ল’ তে অনেক ফাকফোকড় রয়েছে। যার ফলে আমরা অনেক কিছু মানছি না। এর মধ্যে চাঁদপুর শহরের সবচেয়ে খারাপ দিক হচ্ছে বিভিন্ন ওয়াজের যে ধরনের মাইক ব্যবহার করা হয় এতে করে শব্দ দূষণে শহরবাসী অতিষ্ঠ হয়ে যাচ্ছে। এই শব্দ দূষণ নিয়ন্ত্রণের জন্য একটা সময় ও নিয়ন্ত্রণ বেঁধে দেওয়া প্রয়োজন। এই ওয়াজ ও দোয়ার মাহফিলের মাধ্যমে বড় ধরনের চাদাবাজির ঘটনা ঘটছে। যারা ওয়াজের আয়োজন করে তারা প্রশাসনিকভাবে অনুমতি আনতে গেলে বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজের কথা বলে ওয়াজের অনুমতি নেয়।

পরবর্তীতে দেখা যায়, ওয়াজের নামে চাঁদা তুলে ওই কমিটি বাগবাটোয়ারা করে নিয়ে যাচ্ছে। এরা সাধারণ মানুষের কোন কথাই ভাবে না। বর্তমান সরকারের ইমেজ ও সরকার দেশবাসীর প্রতি প্রতিশ্রুতি বাস্তবায়ন করছে। সরকার যা বলছেন তাই করছেন। এতে করে বাংলাদেশের উন্নয়ন হচ্ছে। বাংলাদেশের মানুষ সরা বিশ্বের সাথে যোগাযোগ রক্ষা করছে। যে মন্দ কাজ করছে তার কোন দল নেই। আসুন সবাই জাতির জনকের সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করি।

অন্যান্য বক্তারা বলেন, কোন রকম ছন্দ পতন ছাড়াই আমরা চাঁদপুরবাসী পহেলা বৈশাখ উদ্যাপন করেছি। গত বছরটিতে চাঁদপুরের আইন শৃঙ্খলা ভালোভাবেই কেটেছে। নতুন বছরটিতে আরো ভালোভাবে কাটাতে চাই। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে রোগীরা পানি ব্যবহার করতে পারছেনা। পানিতে আয়রনের পরিমাণ এত বেশি যে তা নিরসণ করা প্রয়োজন। জাটকা রক্ষায় সবাই কষ্ট করছে। নৌ পুলিশ যদি আরও বেশি ভূমিকা পালন করেন তাহলে অভিযান সার্থক হবে। বক্তারা ্আরও বলেন, চাঁদপুরে ইদানিং যুবক শ্রেণির কতিপয়রা আবারো শহরে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে। এদের প্রতি পুলিশ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

শহরের বিভিন্ন পাড়া মহল্লার সামনে কিছু যুবক অল্প সময়ের জন্য অবস্থান নেয়। খোঁজ নিয়ে জানা যায়, তারা মাদক ব্যবসার সাথে সম্পৃক্ত। স্কুল কলেজের সামনে এখন আবার বখাটে যুবকদের আড্ডা বেড়েছে। তাদের প্রতিও ব্যবস্থা নেওয়া প্রয়োজন। বড় স্টেশন মোলহেডে এক শ্রেণির চাঁদাবাজ গ্রামের তরুণ-তরুণীদের টার্গেট দিয়ে থাকে। ওই সংঘবদ্ধ চক্রটি গ্রামের সহজ-সরল তরুণ-তরুণীদেরকে ভয়ভীতি প্রদর্শন করে নগদ অর্থ ও মোবাইল ফোন ছিনতাই করে থাকে। চাঁদপুর পৌরসভা শহর পরিষ্কার-পরিচ্ছন্ন করছে। দিনে ৩/৪ বার পর্যন্ত ময়লা পরিষ্কার করা হয়। তবে এক শ্রেণির মানুষ বাসা-বাড়ির ময়লা রাস্তায় ফেলে স্তুপ দিয়ে রাখছে।

এদের বিরুদ্ধে মোবাইল কোর্ট করা প্রয়োজন। ওয়াজের বিরুদ্ধে কারা ওয়াজ করবে তাদেরও সম্পর্কেও আগে জানতে হবে। ওয়াজের অনুমতি ছাড়া ওয়াজ করা যাবে না। মার্চ মার্সে চাঁদপুরে আইন শৃঙ্খলার একটি খুনের মামলা হয়েছে। কিন্তু ্এটি ২০১৮ সালের লঞ্চডুবি ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটেছে। প্রতিটি উপজেলায় মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। ফেনির সোনাগাজীর নুসরাতের বিষয়টি একক ঘটনা নয়। প্রতিনিয়তই আমাদের দেশে মাদরাসার ছাত্রীরা হয়রানির স্বীকার হয়। তারা প্রকাশ করে না।

নুসরাত প্রতিবাদী হওয়ায় তাকে নির্মমভাবে জীবন দিতে হয়েছে। আমরা পহেলা বৈশাখে ডোনের মাধ্যমে নিরাপত্তা প্রদান করেছি। এখন থেকে আমরা সকল অনুষ্ঠানে ডোন ব্যবহার করব। চাঁদপুর শহরকে ৬০টি সিসি ক্যামেরার মাধ্যমে নিয়ন্ত্রণ করা হবে। আগামী রোজার ঈদের পর সিসি ক্যামেরার কাজ শুরু হবে। আর তা চাঁদপুর পৌরসভা সহায়তা করবে। পুলিশ ক্লিয়ারেন্স বা অন্য কোন বিষয়ে সাধারণ মানুষ হয়রানির স্বীকার হলে তারা যেন পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম পিপিএম কে সরাসরি জানানোর জন্য অনুরোধ করা হয়। এ সময় বক্তব্য রাখেন পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম পিপিএম, জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজ, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগম, কচুয়া উপজেলা নিবাহী কর্মকর্তা নিলীমা আফরোজ, জেলা সমাজসেবা ডিডি রজত শুভ্র সরকার, শাহরাস্তি উপজেলা ভূমি কর্মকর্তা উম্মে হাবিবা মিরা, চাঁদপুর সদর ভূমি কর্মকর্তা ইমরান হোসেন সজিব, মতলব উত্তর উপজেলা ভূমি কর্মকর্তা শুভাশিষ ঘোষ, মতলব দক্ষিন ভূমি কর্মকর্থা নুসরাত শারমিন, এলজিইডি নির্বাহী প্রকৌশলী জি.এম মজিবুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা সফিউদ্দিন আহমেদ, চাঁদপুর আঞ্চলিক সহকারী পরিচালক মোঃ তাজবিল্লাহ, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক মজিবুর রহমান, চাঁদপুর উত্তর ফায়ার স্টেশন ডিডি ফরিদ আহমেদ মনির সহ আরো অনেকে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews