1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২৯ জুন ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রকাশনা “তোমাতেই স্মার্ট বাংলা” স্মরণিকা প্রকাশ, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত মতলব উত্তরের কুইচ্ছা রপ্তানি হচ্ছে বিদেশে এই অমানবিকতার শেষ কোথায়? কথা বললেই জরিমানা ৫ হাজার টাকা মতলবে বেড়িবাঁধ সড়কে সুড়ঙ্গ করে ড্রেজার পাইপ স্থাপন চাঁদপুর শহরের পুরান বাজার হরিসভা এলাকায় ‘রাসেল ভাইপার’ আতঙ্ক সাপের চেয়েও বেশি ‘বিপজ্জনক’ যে ২টি প্রাণী মানুষের ঘরেই রোববার শুরু এইচএসসি পরীক্ষা, শনিবার থেকে বন্ধ কোচিং সেন্টার হজে গিয়ে ৫৩ বাংলাদেশির মৃত্যু দেশে ফিরেছেন ২৬ হাজার ৯০৯ জন চাঁদপুরের শিশুদের বিনোদনের নেই কোন স্থান অভিভাবকরা শিশুদের নিয়ে ছুটছে বড় স্টেশন মূল হেডে বেনাপোলে ফেনসিডিল উদ্ধার ও পলাতক আসামীসহ ৪জন গ্রেফতার

চাঁদপুরে ডিপোর লরি বের হলেই পথে অবৈধ ভাবে জ্বালানি তেল বিক্রি হচ্ছে

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৬ জুন, ২০২৪
  • ১৭ বার পঠিত হয়েছে
মানিক দাস //
চাঁদপুরে ট্যাংক লরী ডিপোর থেকে বের হলেই সড়কে পথে অবৈধ ভাবে জ্বালানি তেল বিক্রি হচ্ছে । এতে করে ক্ষতিগ্রস্ত হচ্ছে নির্দিষ্ট ডিলারগণ।ট্যাংক লরির চালক ও হেলপারের মাধ্যমে এসব চোরাই তেল বিক্রি হচ্ছে। মূলত এর পেছনে রয়েছে চাঁদপুর ট্যাংক লড়ী শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
গত কয়েক বছর ধরেই চাঁদপুর শহরের বিভিন্নস্থানে এমন অবৈধ তেল বিক্রি হয়ে আসছে। জেলা প্রশাসকের তেল মনিটরিং সভাতে বহুবার এ বিষয়ে আলোচনা করা হলো এর কোন সুষ্ঠু প্রতিকার এখনো হয়নি। শুধু সড়কের বিভিন্নস্থানেই নয়, লড়ী, ভাউচার থেকে চোরাই তেল রাখছেন ডিপোর কাছে থাকা বিভিন্ন ক্ষুদ্র তেল ব্যবসায়ী ।
 চাঁদপুর শহরের পদ্মা, মেঘনা ও যমুনা তেলের ডিপু থেকে ভাউচারে তেল ভর্তি করে ডিপোর গেট থেকে বের হতে দেখা যায়। তখনই ভাউচারের চালক ও হেলপারগন পাইপ দিয়ে বিভিন্ন সাইজের গ্যালনে তেল নামিয়ে সেগুলো মজুদ করে অন্যত্র বিক্রি করে।
এছাড়া চালকরা সড়কের পথে পথে বিভিন্নস্থানে খুচরা তেল বিক্রেতাদের কাছে ৫০ লিটার ১০০ লিটার করে বিভিন্ন জ্বালানী তেল বিক্রি করে থাকেন চুরি করে। গত কয়েক বছর ধরে দেখা গেছে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহা সড়কের কুমারডুগি এলাকায় থাকা রাসেদ গাজী ট্রেডাস নামের একটি তেলের দোকানে প্রতিদিনই দিনের বিভিন্ন সময়ে বিভিন্ন ভাউচার থেকে পাইপ দিয়ে জ্বালানী তেল নামানো হচ্ছে। তালিকাভুক্ত ডিলার না হয়েও প্রতিনিয়ত ভাউচার থেকে তেল নামাচ্ছেন রাসেদ ট্রেডাসের মালিক। খবর নিয়ে জানা গেছে, প্রতিদিন দিনের বিভিন্ন সময়ে যমুনা ডিপোর ভাইচারসহ বিভিন্ন তেলের গাড়ী থেকে শত শত লিটার তেল ক্রয় করছেন ওই দোকানী।  একইভাবে শহরের টাকা দিয়ে চৌরাস্তা এলাকায় তার আরেকদিকে তো একই কায়দায় রায়পুর লক্ষীপুরে নেওয়া ডিপু থেকে বের হওয়া তেলের ভাউচার থেকে তেল নামিয়ে রাখা হচ্ছে চোরাই ভাবে। চাঁদপুর শহরের অতি নিকটে এমন অবৈধ তেল নামলেও নজরে পড়ছেনা প্রশাসনের।
শুধু তাই নয় এছাড়াও চাঁদপুরেরর হাজীগঞ্জ,ফরিদগঞ্জ সড়কের বেশ কয়েকটি স্থানে ও নানুপুরসহ জেলার বিভিন্নস্থানে প্রতিদিনই তেলের ভাউচার থেকে বিক্রি হচ্ছে অবৈধ তেল।
জানা যায়, চাঁদপুর, কুমিল্লা নোয়াখালী, লক্ষ্মীপুর মিলিয়ে যমুনা ডিপোর তালিকাভুক্ত সর্বমোট ৫৭ জন ডিলার রয়েছে। এরমধ্যে চাঁদপুরের ৬ জন ডিলার। কিন্তু কুমার ডুগী এলাকায় যমুনা ডিপোর গাড়ি থেকে রাসেদ ট্রেডাস নামের যে ব্যবসায়ী প্রতিদিন অবৈধ তেল ক্রয় করছেন। তালিকাভুক্ত ৬জন ডিলারের তালিকায় তার নামটি নেই। তালিকাভুক্ত ডিলার না হয়েও প্রতিদিন ডিপোর গাড়ী থেকে কয়েকশ লিটার অবৈধ তেল ক্রয় করছেন ওই ব্যবসায়ী।
এ বিষয়ে যমুনা ডিপো ইনচার্জ শরীফুল ইসলাম সহ পদ্মা মেঘনা ডিপোর ইনচার্জরা বলেন, আমাদের এখান থেকে তারা তেল বুঝে নেয়ার পর আমরা তেল বের করা পাইপে সিলগালা করে দেই। পথে তারা কি করে সেটা আমাদের দেখার নয়। চালকরা যদি এভাবে বিভিন্নস্থানে তেল বিক্রি করে থাকে তাহলে তো সেটা সম্পর্ণ অবৈধ।
যমুনা ডিপোর দায়িত্বে থাকা চাঁদপুর, কুমিল্লা নোয়াখালী, লক্ষ্মীপুরের মার্কেটিং অফিসার সাইফুর রহমানের সাথে মোবাইলে কথা হলে তিনি বলেন, চাঁদপুর, কুমিল্লা নোয়াখালী, লক্ষ্মীপুরে আমাদের তালিকাভুক্ত ডিলার মোট ৫৭ জন ডিলার রয়েছে। এরমধ্যে চাঁদপুরে ৬ জন। তবে কুমার ডুগী এলাকার যে রাসেদ ট্রেডাসের নাম বলেছেন, সে নামটি আমাদের ডিলারের তালিকায় নেই।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews