1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
কচুয়ার শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজে সাংবাদিকের উপর অতর্কিত হামলা ॥ থানায় অভিযোগ মতলব উত্তরের উজ্জ্বল মিজি হত্যা মামলার আসামি গ্রেপ্তার পুঠিয়ায় ভূমি কর্মকর্তার ভুলে মুক্তিযোদ্ধা কন্যার জমি হাতছাড়া আইটি প্রতিষ্ঠান গড়ে তোলার স্বপ্ন তরুণ উদ্যোক্তা হৃদয় মিয়ার সুনামগঞ্জে বাড়ছে নদী ও হাওরের পানি : ডুবছে রাস্তাঘাট-বসতবাড়ি দেবিদ্বারে স্কুল ছাত্রী ধর্ষণের ভিডিও ধারণ করে ভয় দেখিয়ে ফের ধর্ষণ চাঁদপুর সেবা সি‌টি সেন্টার ৫ম ব‌র্ষে পদার্পণ বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে মতিউরপত্নীর আবেদন সোমবার ব্যাংক হলিডে, পুঁজিবাজারেও লেনদেন বন্ধ মতিউর দম্পতির সম্পদের তথ্য চেয়ে সাব রেজিস্ট্রি অফিসে দুদকের চিঠি

জেলা খেলাঘর আসরের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  বঙ্গবন্ধুর জম্ম না হলে ৭১ হতো না, স্বাধীন দেশ পেতাম না,,, যুগ্ম সচিব হাবিবুর রহমান

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ১৭ বার পঠিত হয়েছে
মানিক দাস // ” মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজম্ম গড়ে তোলা ” এ শ্লোগানকে নিয়ে খেলাঘর আসর চাঁদপুর জেলা শাখার ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে প্রতিযোগিতা, পুরস্কার বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৯ জুন শনিবার বিকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তা অনুষ্ঠিত হয়। খেলাঘর জেলা শাখার সভাপতি হাফেজ আহমেদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মৃণাল সরকারের  সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোঃ হাবিবুর রহমান।
তিনি বক্তব্য বলেন, যে সব শিশুরা গান ও নৃত্য করেছ আমি মুগদ্ধ হয়েছি। ওদের নিয়ে গল্প শুনেছি, আজকে নিজ চোখে দেখে সত্যি মুগ্ধ হয়েছি। আমরা মুক্তিযুদ্ধের পরিবারের সন্তান। আবু ওসমান চৌধুরী আমার চাচা। আমার বাবা, মা দু জন মুক্তিযুদ্ধা। খেলাঘর সেই মুক্তিযুদ্ধের পক্ষের সংগঠন। চাঁদপুর বিশ্ব বিদ্যালয় আইনটা আমার হাতে করা। এটা করতে পারায় আমি মনে করি চাঁদপুরের জন্য কিছু একটা কিছু করতে পেরেছি। চাঁদপুর ও হাইমচর অবহেলিত উপজেলা। আমি আমার দায়িত্ব থেকে এসব করার চেষ্টা করছি। চাঁদপুর ও হাইমচরে একটি প্রজেক্ট কাজ চলছে এ উপজেলার নারীরা কারো কাছ থেকে ধার করে টাকা আনতে হবে না, প্রতিমাসে তারা ৫ হাজার টাকা করে পাবে। আমি এ অনুষ্ঠানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি। প্রধান মন্ত্রীর স্মাট বাংলাদেশ গড়ে তুলতে হলে স্মাট শিশু, স্মাট অভিভাবক হতে হবে।বঙ্গবন্ধুর জম্ম না হলে এদেশে আমি জয়েন্ট সেক্রেটরি হতে পারতাম না, ৭১ হতো না, স্বাধীন দেশ পেতাম না।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারন সম্পাদক অজয় কুমার ভৌমিক, চাঁদপর পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল কালাম ভূইয়া, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি সাহাদাত হোসেন শান্ত,  সমাজ সেবক কামরুল হাসান সাউদ, ডাঃ পিযুষ কান্তি বড়ুয়া । স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুমা সরকার।
এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান সুমন,সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, বর্নচোরা নাট্য গোষ্ঠীর সাধারন সম্পাদক শরিফ চৌধুরী,
এর পূর্বে বিকালে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিশু কিশোরদের চিত্রন্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অতিথিদের সম্মুখে জাতীয় পর্যায়ে উন্নিত হওয়া কাজী কাবিসা, সাফানা নামরীন মেধা, তাসফিয়া ফাওমি, সানজিদা সানজু,পন্ত পিযুষ বড়ুয়াসহ জেলা খেলাঘর আসরের শিশু শিল্পীরা সঙ্গিত পরবেশন করে। তাছাড়া ক্ষুদ নৃত্য শিল্পীরা নৃত্য পরিবেশন করে মুগ্ধ করে।
শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। খেলাঘর আসর শিশুদের কে গড়ে তুলতে কাজ করছে। শিশুদের কে যোগ্য নাগরিক হিসাবে গড়ে উঠোক সে জন্য অভিভাবকদেরকে খেলাঘরের পতাকা তলে আসার জন্য অনুরোধ করা হয়। প্রজম্ম সন্তান গড়ে তুলতে সাংস্কৃতিক সংগঠন গুলোকে বাঁচিয়ে রাখতে হবে। এক সময় খেলাঘর আসরের অনেক কর্মকাণ্ড পরিলক্ষিত ছিল। কিন্তু মাঝখানে তা ঝিমিয়ে পরেছিল। আজকে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান দেখে মনে হলো খেলাঘর আসর জাগ্রত আছে।
চান্দ্রা খেলাঘর আসর , মৈশাদী সপ্তসী খেলা আসর, বনানী খেলাঘর আসর, ঐক্যতান খেলাঘর আসর, নবারুন খেলাঘর আসরকে হারমোনিয়াম প্রদান করা হয়। সব শেষে চিত্রান্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews