1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাকরি হারালেন কিস্তির টাকা না পেয়ে গরু নিয়ে যাওয়া এনজিওকর্মী নয় দফা যেভাবে এল জানালেন সমন্বয়ক আব্দুল কাদের এবার প্রকাশ্যে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিবির সেক্রেটারির পরিচয় পরীমনির সাক্ষ্য গ্রহণ শেষ, জেরা ২২ জানুয়ারি চাঁদপুরের হাজীগঞ্জে যৌথ অভিযানে আটক ৪ চাঁদপুরে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে সার্বিক সহযোগিতা চাই : পুলিশ সুপার হাইমচরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু তারেক রহমান তারু ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে ডাঃ ইফার ফ্রী ডেন্টাল ক্যাম্প নিরাপদ চাঁদপুরের দাবিতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন

ডেঙ্গুতে ১৩ দিনে ২০ জনের মৃত্যু

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২ বার পঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক

দেশে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি সেপ্টেম্বরের প্রথম ১৩ দিনে ২০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচ হাজার ২০০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৬ জন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে প্রাণহানি না হলেও এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৬ জন। এরমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ৫৩ জন ছাড়াও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০ জন।

এছাড়া গত একদিনে চট্টগ্রাম বিভাগে ৩৩ জন, ঢাকা বিভাগে ৩৭ জন, খুলনা বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে ৭ জন এবং রংপুর বিভাগে ২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের প্রথম দিন থেকে শুক্রবার পর্যন্ত ডেঙ্গুতে মোট ১০৩ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৪১ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায়। ডিএসসিসিতে মশাবাহিত রোগটিতে চলতি বছর মোট ৫৯ জনের মৃত্যু হয়েছে।

এদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম বিভাগে ১৫ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ে ডেঙ্গুতে বরিশাল বিভাগে ১০ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ৯ জন, খুলনা বিভাগে ৫ জন, ঢাকা বিভাগে ৩ জন ছাড়াও চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে একজন করে মোট দুইজনের মৃত্যু হয়েছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews