1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
আগামী জাতীয় সংসদ নির্বাচনে লড়বেন না ড. ইউনূস চাঁদপুর সদর মডেল থানা পরিদর্শন করলেন জেলা প্রশাসক চাঁদপুর শহরে কিশোরগ্যাং দমনে পুলিশের ঝটিকা অভিযান  আশুলিয়ায় জুয়ার আসরে পুলিশের অভিযান, আটক ৪ মতলব উত্তরে ফসলি জমি থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন মুন্সীগঞ্জে বালুবাহী বাল্কহেড মালিক সমিতির নতুন কমিটি গঠন মারফত সভাপতি, সাইদুর সম্পাদক বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতে গেল প্রথম চালানে ১৮ মেট্রিক টন ইলিশ টাকা দিয়ে বাড়ি ফিরছেন আওয়ামী লীগ নেতারা, অস্বীকার বিএনপির জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ২৮ সদস্যের জামিন বাতিল এবার যেভাবে প্রকাশ হবে এইচএসসির ফল, জানাল শিক্ষা মন্ত্রণালয়

দাম বেশি রাখায় চাঁদপুরে ইলিশ ব্যবসায়ীকে ভোক্তার অভিযানে জরিমানা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪৯ বার পঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক।। চাঁদপুরে ন্যায্য মূল্যের চেয়ে অতিরিক্ত দামে ইলিশ বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে দেশের অন্যতম বড় ইলিশের পাইকারি বাজার বড় স্টেশন মৎস্য অবতরণ কেন্দ্রে এই অভিযান চালানো হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন অভিযান পরিচালনা করেন।

oplus_1024

oplus_1024

অভিযানে অতিরিক্ত মুনাফায় ইলিশ বিক্রির অভিযোগে ঘাটের মাছ ব্যবসায়ী মো রিপনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, ইলিশের দাম নিয়ন্ত্রণে রাখতে আমরা বাজার মনিটরিং এ আসি। এসময় আমি ক্রেতা সেজে এক ব্যবসায়ীর কাছে মাছের দাম জানতে চাই। এসময় তিনি আমার কাছে দাম চায় ১৫০০ টাকা। পরে তার কাগজ চেক করে দেখি তিনি কিনেছেন ১০০০ টাকা দরে। ক্রেতাদের কাছে এমন অস্বাভাবিক দামে মাছ বিক্রি করা অন্যায়। তাই তাকে অর্থদণ্ড দিয়েছি। তাছাড়া অন্যান্য ব্যবসায়ীদেরকেও পর্যবেক্ষণ করার পাশাপাশি সতর্ক করা হয়েছে। আগামীতেও এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে ইলিশের দাম নিয়ন্ত্রণে এমন অভিযানের সাধুবাদ জানিয়েছেন মৎস্য ব্যবসায়ী নেতারা।

জেলা মৎস্য বণিক সমবায় সমিতির সভাপতি আব্দুল বারী জমাদার মানিক বলেন, আমরাও চাই ইলিশের দাম নিয়ন্ত্রণে থাকুক। একজন ব্যবসায়ীর অনিয়ম পাওয়য় তাকে জরিমানা করা হয়েছে। এটাকে আমরা সাধুবাদ জানাই। ভোক্তা অধিদপ্তর কর্তৃপক্ষের নিয়মিত বাজার মনিটরিং থাকলে সকলের মাঝে স্বচ্ছতা থাকবে।

উল্লেখ্য, ভারতে ইলিশ রফতানি ঘোষণার পর থেকে কেজিতে ১০০-১৫০ টাকা বেড়েছে ইলিশের দাম। বর্তমানে ১ কেজি ওজনের স্থানীয় পদ্মা মেঘনা নদীর ইলিশ বিক্রি হচ্ছে ১৮০০-১৮৫০ টাকায়। ৭শ-৯শ গ্রাম ওজনের ইলিশ ১৪০০-১৬৫০ টাকা দরে। দক্ষিণাঞ্চল থেকে সরবরাহকৃত মাছ কেজিতে ২০০-৩০০ টাকা কমে বিক্রি হচ্ছে। অভিযানে সহযোগিতা করেন কনজুমার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ক্যাব) চাঁদপুর জেলা শাখার দপ্তর সম্পাদক মোঃ বিপ্লব সরকার, চাঁদপুর মডেল থানার একটি চৌকস পুলিশ টিম, মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি মানিক জমাদার ও ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews