1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাঁদপুর লঞ্চঘাটে সিএনজি ও অটোচালকদের অত্যাচারে অতিষ্ঠ সাধারণ যাত্রী পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন আইজিপি আবদুল্লাহ আল-মামুন যুক্তরাজ্যে যুক্তরাজ্যে সাধারণ নির্বাচনে জিতলেন বাংলাদেশি বংশোদ্ভূত ৪ ব্রিটিশ নারী অর্থের অভাবে থেমে গেছে চিকিৎসা, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। রাণীশংকৈলগামী নাবিল কোচ-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত-৫ আহত-২৮ বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত চাঁদপুরে সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনির চেক বিতরণ মতলব উত্তরে ফেসবুক পোস্টকে কেন্দ্র করে চার পরিবার সমাজচ্যুত জেলা শিল্পকলা একাডেমি, চাঁদপুরের নির্বাচনের দাবিতে জেলা প্রশাসকের কাছে সাংস্কৃতিক সংগঠনের স্মারকলিপি প্রধান মুরাদনগর সাংবাদিকদের সাথে  উপজেলা চেয়ারম্যানের মত বিনিময় সভা

পুরান বাজার জগন্নাথ মন্দির কমিটির আয়োজনে জগন্নাথ দেবের রথযাত্রার সপ্তাহব্যাপী ব্যাপক কর্মসূচি

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ৩ জুলাই, ২০২৪
  • ১৮ বার পঠিত হয়েছে
মানিক দাস //চাঁদপুর পুরান বাজার জগন্নাথ মন্দির কমিটির আয়োজনে জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে সপ্তাহব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহন করা হয়েছে। আগামী ৭ জুলাই রবিবার ভোর সাড়ে ৪ টায় মঙ্গল আরতি, সকাল সাড়ে ৭ টায় দর্শন আরতি ও গুরু পূজা, সকাল ৯ টায় বিশ্ব শান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ, দুপুর ১২ টায় ভোগ আরতি, দুপুর সাড়ে ১২টায় জগন্নাথ লীলামৃত পাঠ। জগন্নাথ লীলামৃত পাঠ করবেন অধ্যাপক ডাঃ শৈলেন্দ্র কুমার মিত্র ও রতন কৃষ্ণ দাস অধিকারী। দুপুর ২টায় ভজন কীর্তন এবং মহা প্রসাদ বিতরন।
ঐদিন বিকেল চারটায় পুরান বাজার শ্রী শ্রী জগন্নাথ মন্দির প্রাঙ্গণ থেকে জগন্নাথদেব,  বলরাম ও সুভদ্রার প্রতিমূতি রথে স্থাপন করে প্রথম রথযাত্রা টানা হবে। রথটি পুরান বাজার শ্রী শ্রী জগন্নাথ মন্দির থেকে টেনে নতুন বাজার শ্রী শ্রী কালীবাড়ি মন্দির প্রাঙ্গণে আনা হবে।  সন্ধ্যা সাতটায় কালিবাড়ি মন্দিরে আরতি কীর্তন অনুষ্ঠিত হবে।
আগামী ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত শ্রী শ্রী কালীবাড়ি মন্দির প্রাঙ্গণে প্রতিদিন সকাল ১০ টায় ভজন কীর্তন ও হরিনাম কীর্তন, দুপুর ১২ টায় ভোগ আরতি, দুপুর ১টায় জগন্নাথ নিলামৃত পাঠ,দুপুর ২ টায় প্রসাদ বিতরণ। বিকেল ৪ টায় ভজন কীর্তন ও  হরিনাম কীর্তন, সন্ধ্যা ৭ টায় আরতী কীর্তন ও রাত ৮টায় শ্রীমদ্ভাগবত পাঠ। পাঠক হিসেবে থাকবেন পঞ্চগড় নৃসিংহ গৌড়ীয় মঠের ত্রিদন্ডী স্বামী ভক্তি বিনোদানন্দ ভাগবত মহারাজ।
আগামী ১৪ জুলাই রবিবার শ্রী শ্রী কালীবাড়ি মন্দিরে সকাল দশটায় বিশ্ব শান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ। সকাল ১১ টায় ভজন কীর্তন ও হরিনাম কীর্তন অনুষ্ঠিত হবে। দুপুর একটায় শ্রীমদ্ভাগবত পাঠ ও বিকেল তিনটায় মহাপ্রসাদ বিতরণ করা হবে। বিকেল ৪ টায় শ্রী শ্রী কালীবাড়ি মন্দির প্রাঙ্গণ থেকে উল্টো রথযাত্রা বের করা হবে।এটি নতুন বাজারের প্রধান প্রধান সড়ক পরিভ্রমণ করে পুরান বাজার শ্রী শ্রী জগন্নাথ মন্দির প্রাঙ্গনে গিয়ে শেষ হবে।
সপ্তাহব্যাপী এ ধর্মীয় অনুষ্ঠানে সকল সনাতন ধর্মাবলম্বীদের  উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন মন্দির পরিচালনা কমিটির সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক সহদেব দেবনাথ ও জগন্নাথ মন্দিরের অধ্যক্ষ বিশাল গোবিন্দ দাসাধিকারী।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews