1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব উত্তরে ফেসবুক পোস্টকে কেন্দ্র করে চার পরিবার সমাজচ্যুত জেলা শিল্পকলা একাডেমি, চাঁদপুরের নির্বাচনের দাবিতে জেলা প্রশাসকের কাছে সাংস্কৃতিক সংগঠনের স্মারকলিপি প্রধান মুরাদনগর সাংবাদিকদের সাথে  উপজেলা চেয়ারম্যানের মত বিনিময় সভা ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদে সরকারি কাজের গুরুত্ব বাড়ানোর জন্য জরুরী সভা পুরান বাজার জগন্নাথ মন্দির কমিটির আয়োজনে জগন্নাথ দেবের রথযাত্রার সপ্তাহব্যাপী ব্যাপক কর্মসূচি বাজার ভরা মৌসুমি ফল নাগালের বাইরে দাম চাঁদপুর শহরের পুরানবাজারে ব্যবসা-প্রতিষ্ঠান দখল চেষ্টার অভিযোগ চারাগাঁও সীমান্তে রাতে কয়লা,দিনে বালি পাচাঁর: দেখার কেউ নাই চাঁদপুরে সমাজ সেবার সামাজিক নিরাপত্তার বিষয়ে সেমিনার অনুষ্ঠিত আশিকাটিতে জাতীয় সঞ্চয় পত্রের গ্রাহকদের উদ্বুদ্ধ করনে আলোচনা সভা

বন্যায় ফেনীর ২ উপজেলায় এইচএসসি পরীক্ষা স্থগিত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
  • ১৩ বার পঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক ॥
ভারীভর্ষণ ও ভারতের উজানের পানিতে আকস্মিক বন্যায় ফেনীর দুই উপজেলার আজকের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।
জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার জানান, গতকাল সোমবারের ভারীবর্ষণ ও উজানের পানিতে জেলার বিভিন্ন এলাকায় বন্যা দেখা দেয়। এতে ফুলগাজী ও পরশুরাম এলাকা পরীক্ষা নেয়ার অনুপযোগী হয়ে পড়ে।

শাহীনা আক্তার আরো বলেন, বিষয়টি আমরা তিনবোর্ডকে (সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা শিক্ষাবোর্ড ও ভোকেশনাল) চিঠির মাধ্যমে অবগত করি। পরে তাদের নির্দেশনা মতে আজকের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

জানা গেছে, ভারী বৃষ্টিপাত ও ভারতের উজানের পানিতে মুহুরী নদীর পানি বিপৎসীমার ১২৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পাঁচটি স্থান ভেঙে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার নয়টি গ্রাম প্লাবিত হয়েছে। সোমবার (১ জুলাই) রাত সাড়ে ১১টা থেকে ফুলগাজী বাজারে পানি বাড়ায় ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত সাড়ে ১১টার দিকে ফুলগাজী উপজেলার দৌলতপুর এলাকায় মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের তিনটি অংশে ভাঙনের সৃষ্টি হয়েছে। এতে উত্তর দৌলতপুর ও দক্ষিণ দৌলতপুর গ্রাম প্লাবিত হয়েছে। এছাড়া পরশুরাম উপজেলার দক্ষিণ শালধর এলাকার জহির চেয়ারম্যানের বাড়ি সংলগ্ন বাঁধের একটি অংশে ভাঙনের দেখা দিয়েছে। এতে মালিপাথর, নিলক্ষ্মী এবং পাগলিরকুল এলাকা প্লাবিত হচ্ছে।

পরশুরামের চিথলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, রাত সাড়ে ১১টার দিকে দক্ষিণ শালধর এলাকার জহির চেয়ারম্যানের বাড়ি সংলগ্ন মুহুরী নদীর বাঁধে ভাঙনের শুরু হয়। সকাল পর্যন্ত মালিপাথর, নিলক্ষ্মী এবং পাগলিরকুল এলাকা প্লাবিত হবে। গতবছর এ ভাঙন স্থানের পাশে বাঁধের আরেকটি অংশে ভাঙনের দেখা দিয়েছিল।

ফুলগাজী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম বলেন, উজানের পানিতে মুহুরী নদীর পানি বেড়ে ফুলগাজী বাজারে প্রায় দুই ফুটের বেশি ওঠে গেছে। দৌলতপুর এলাকায় বেড়িবাঁধের তিনটি অংশে ভাঙনের সৃষ্টি হয়েছে। এতে দৌলতপুর থেকে জগতপুর পর্যন্ত বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews