1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব উত্তর থানায় নবাগত ওসি রবিউল হকের যোগদান আশুলিয়ায় গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের শুভ উদ্বোধন আইন না জানাও অপরাধ। চাঁদপুরে প্রাথমিক শিক্ষার্থীর জন্যে সাড়ে ১২ লাখ বই বরাদ্দের চাহিদা প্রেরণ মতলব উত্তরে গণঅধিকার পরিষদের আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত  মৈশাদী ইউনিয়ন পরিষদ পরিদর্শণে জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন ভারতে মহানবী (সা:) কে অবমাননা ও লেবাননে ইসরায়েলি হামলার প্রতিবাদে খেলাফত মজলিসের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত আগামী জাতীয় সংসদ নির্বাচনে লড়বেন না ড. ইউনূস চাঁদপুর সদর মডেল থানা পরিদর্শন করলেন জেলা প্রশাসক চাঁদপুর শহরে কিশোরগ্যাং দমনে পুলিশের ঝটিকা অভিযান 

বীর নিবাসের কাজের অগ্রগতি ও কাজের মান সম্পর্কে মতলব উত্তরে ঠিকাদারি প্রতিষ্ঠান ও সুবিধাভোগীদের সাথে মতবিনিময়

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ১৬৬ বার পঠিত হয়েছে

মতলব উত্তর ব্যুরো
মুজিব বর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মতলব উত্তর উপজেলার ৮৩জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্মাণাধীন বীর নিবাসের কাজের অগ্রগতি, কাজের মান সম্পর্কে ঠিকাদারি প্রতিষ্ঠান ও সুবিধাভোগীদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।
বুধবার মতলব উত্তর উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় বক্তব্য দেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হক, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ঠিকাদার সরকার মো. আলাউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আওরঙ্গজেব’সহ অন্যান্যরা।
মতলব উত্তরে এগিয়ে চলছে অসচ্ছল ৮৩ মুক্তিযোদ্ধা পরিবারের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার দৃষ্টিনন্দন বীরনিবাসের কাজ। উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান এর তত্ত্বাবধানে প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মো. আওরঙ্গজেবের সহায়তায় বাড়ীগুলো নির্মাণ করা হচ্ছে।
পিআইও অফিস সূত্রে জানা যায়, বর্তমান অর্থবছরে আবাসন নির্মাণ কর্মসূচির আওতায় উপজেলায় ৮৩ অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বাসগৃহ নির্মাণের সিদ্ধান্ত হয়। বাসগৃহগুলো ছয়’শ পঁয়ত্রিশ স্কয়ার ফিট জায়গার উপর তিনটি বেডরুম, ড্রইংরুম, রান্নাঘর ও ২টি বাথ-টয়লেট আছে।
১০ ইঞ্চি ইটের গাঁথুনিতে ছাদসহ প্রতিটি ঘরে দুটি করে মোট আটটি থাইগ্লাস ওয়ালা জানালা এবং একটি করে কাঠের দরজা রয়েছে। সেই সাথে সাবমার্সিবল পাম্প দ্বারা শাপলাই পানির ব্যবস্থা আছে। প্রতি নিবাসে চৌদ্দ লাখ দশ হাজার তিনশত বিরাশি টাকা ব্যায় ধরা হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সিডিউল অনুযায়ী এক নম্বর ইট, সিমেন্ট এবং বালির সংমিশ্রণে ঠিকাদারি প্রতিষ্ঠান বাড়ী নির্মাণের কাজ করছেন। সুবিধাভোগী মুক্তিযোদ্ধা পরিবার উপস্থিত থেকে কাজের গুনগত মান বুঝে নিচ্ছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ৮৩ পরিবারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া দৃষ্টিনন্দন বীরনিবাসের কাজ চলমান রয়েছে। মুক্তিযোদ্ধারা যেনো সম্মানের সাথে মানসম্পন্ন বাড়ীতে বসবাস করতে পারেন সে লক্ষ্যে সরকার উদ্যোগ গ্রহণ করেছেন। পর্যায়ক্রমে সব মুক্তিযোদ্ধা পরিবার বীরনিবাস সুবিধার আওতায় আসবেন বলে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews