1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাকরি হারালেন কিস্তির টাকা না পেয়ে গরু নিয়ে যাওয়া এনজিওকর্মী নয় দফা যেভাবে এল জানালেন সমন্বয়ক আব্দুল কাদের এবার প্রকাশ্যে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিবির সেক্রেটারির পরিচয় পরীমনির সাক্ষ্য গ্রহণ শেষ, জেরা ২২ জানুয়ারি চাঁদপুরের হাজীগঞ্জে যৌথ অভিযানে আটক ৪ চাঁদপুরে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে সার্বিক সহযোগিতা চাই : পুলিশ সুপার হাইমচরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু তারেক রহমান তারু ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে ডাঃ ইফার ফ্রী ডেন্টাল ক্যাম্প নিরাপদ চাঁদপুরের দাবিতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন

নিরাপদ চাঁদপুরের দাবিতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৪ বার পঠিত হয়েছে
 মানিক দাস   //
চাঁদাবাজি, দখলদারি, মিথ্যা মামলা, হুমকি,  নানা অনিয়ম ও হয়রানিমুক্ত ‘নিরাপদ চাঁদপুর’ চাই দাবিতে বিক্ষোভ করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।   রোববার ২২সেপ্টেম্বর বেলা ১১ টায় চাঁদপুর শহরের কাজী নজরুল ইসলাম সড়কস্হ  প্রেসক্লাব সন্মুখে  ছাত্ররা জমায়েত হয়। এসময়ে তারা ‘নিরাপদ চাঁদপুর’ চাই দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। প্রায় দেড় থেকে দু’ঘন্টা যাবত মানব বন্ধনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে পাঁচ শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে চাঁদপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে শিক্ষার্থীরা উল্লেখ করেন, ১ জুলাই থেকে শুরু হওয়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের চূড়ান্ত লক্ষ্য অর্জনে যখন রাজপথে দৃশ্যমান, তখন ফ্যাসিবাদি সরকারের হাতে ছাত্র-জনতার বুকের তাজা রক্তে রঞ্জিত হয়েছে বাংলাদেশ। বৈষম্য বিরোধী ছাত্র-জনতাসহ দৃশ্যমান রাজনৈতিক দেশপ্রেমী জনতার হাত ধরে জাগ্রত হয় নতুন বাংলাদেশের স্বাধীন পতাকা। তারই ধারাবাহিকতায় সংকটময় বাংলাদেশে বন্যা, ট্রাফিক সিগন্যাল নিয়ন্ত্রণ, অরাজিকতা অস্থিতিশীলতা, গুজবের বিরুদ্ধে কাজ করে থাকে স্বাধীন বাংলাদেশের ছাত্র জনতা। যার কারণে চাঁদপুরেও ফিরে আসে দীর্ঘদিনের অস্বস্তিকর পরাধীন থাকা স্বস্তির আবাসনের পরিবেশ। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় চাঁদপুরের অদৃশ্য একটি মহল, যাদের ইন্দ্বনে  মামলা, হামলা, হয়রানি চাঁদাবাজি, দখলদারি, লুটতরাজ, মিথ্যা অভিযোগ, অপপ্রচারে থমকে বাঁধা বিশৃঙ্খলা ও আইন  নিজের হাতে তুলে নেয়ার মত ঘটনা। যা ইতিমধ্যে মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঁদপুরবাসী অবগত হয়েছে। শুধু তাই নয়, এই বেআইনি কুকর্মের গতি অব্যাহত থাকায় বিপন্ন হতে চলেছে চাঁদপুরের সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়িক স্বাভাবিক পরিবেশসহ বৈষম্য বিরোধী অবস্থান। এজন্যই কি ফ্যাসিবাদী সরকারের হাতে ছাত্র-জনতার বুকের তাজা রক্তে রঞ্জিত হয়েছিল বাংলাদেশ।
এসব ঘটনা দেশের বুলেটবিদ্ধ শত শত তাজা রক্তের সাথে বেইমানি ও গাদ্দারি ছাড়া আর কিছুই নয়। বরং কোটি তরুণের শ্রমে ঘামে ও রক্তে অর্জিত নতুন স্বাধীনতার পরিপন্থী।
এমতাবস্থায় চাঁদপুরের স্বাধীনতাকামী ছাত্র সমাজ ও আপামর জনতার আস্থার আবাসস্থল চাঁদপুরকে ফ্যাসিবাদীর দালালদের থেকে রক্ষায়  মামলা, হামলা, হয়রানি চাঁদাবাজি, দখলদারি, লুটতরাজ, মিথ্যা অভিযোগ, অপপ্রচার ও আইন নিজের হাতে তুলে নেয়ার মত অপরাধে ব্যবস্থা গ্রহণ ও চাঁদপুরে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারেরসহ নিরাপদ চাঁদপুর গড়ে তোলার  দাবি  করেন।

‘এমতাবস্থায় চাঁদপুরের স্বাধীনতাকামী ছাত্র সমাজ ও আপামর জনতার আস্থার আবাসস্থল চাঁদপুরকে ফ্যাসিবাদীর দালাল চাঁদপুর জেলা বিএনপি সভাপতির মামলা, হামলা, হয়রানি চাঁদাবাজি, দখলদারি, লুটতরাজ, মিথ্যা অভিযোগ, অপপ্রচার ও আইন নিজের হাতে তুলে নেয়ার মত অপরাধে ব্যবস্থা গ্রহণ ও চাঁদপুরে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ ‘নিরাপদ চাঁদপুর’ দাবি করেন।’

এ ব্যাপারে চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট সলিম উল্লাহ সেলিম সাংবাদিকদের বলেন, ফ্যাসিবাদী সরকারের প্রেতাত্মারা নানাভাবে ইন্দন দিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। দীর্ঘদিনের ত্যাগী ও পরীক্ষিত নেতা জেলা বিএনপির সভাপতিকে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে এ ষড়যন্ত্র। আমরা সহসাই নেতৃবৃন্দের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ ও প্রতিক্রিয়া জানাবো। তবে চাঁদপুরবাসিসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews