1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব উত্তর থানায় নবাগত ওসি রবিউল হকের যোগদান আশুলিয়ায় গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের শুভ উদ্বোধন আইন না জানাও অপরাধ। চাঁদপুরে প্রাথমিক শিক্ষার্থীর জন্যে সাড়ে ১২ লাখ বই বরাদ্দের চাহিদা প্রেরণ মতলব উত্তরে গণঅধিকার পরিষদের আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত  মৈশাদী ইউনিয়ন পরিষদ পরিদর্শণে জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন ভারতে মহানবী (সা:) কে অবমাননা ও লেবাননে ইসরায়েলি হামলার প্রতিবাদে খেলাফত মজলিসের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত আগামী জাতীয় সংসদ নির্বাচনে লড়বেন না ড. ইউনূস চাঁদপুর সদর মডেল থানা পরিদর্শন করলেন জেলা প্রশাসক চাঁদপুর শহরে কিশোরগ্যাং দমনে পুলিশের ঝটিকা অভিযান 

উদ্বোধন হলো শেকড় প্লাটফর্মের

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ১৩৫ বার পঠিত হয়েছে

মোঃ আবুল হাসান :উদ্বোধন হলো জাতীয় পর্যাযয়ের প্লাটফর্ম “ শেকড় ” অক্সফাম ইন বাংলাদেশ। বিগত ১০ বছর যাবত বাংলাদেশের ১৩ টি জেলায় জঊঈঅখখ এবং ঊণড প্রকল্পবাস্তবায়ন করেছে , যার মাধ্যমে ৭৫০০০ গ্রামীণ নারী উদ্যোক্তা হিসেবে বিকশিত হযয়েছে এবং ১৩০০০ যুব উদ্যোক্তা তৈরী হয়েছে । অক্সফাম ইন বাংলাদেশ এই প্রকল্প সমাপ্তির পরে জাতীয় পর্যাযয়ের উদ্যোক্তাদের সহযোগিতা করা এবং বিশেষভাবে গ্রামীণ অর্থনীতিকে বিকশিত করতে এবং অংশীজনদের সম্পৃক্ত করতে একটি উনয়নমূখী কর্মকান্ড করার প্রত্যয়ে “ শেকড় ” নামে একটি প্লাটফর্মের উদ্বোধন করা হয়েছে ।
২৮ আগস্ট , সন্ধ্যা ৭ টায় রাজধানীর বনানীতে পার্ল হোটেলে এক উদ্বোধন  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । এই পুরো প্ল্যাটফর্মটির বাস্তবায়নে কাজ করেছে ধ্রæবতারা ইয়্যুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন । এই প্লাটফর্মে ইতোমধ্যে যুক্ত হয়েছে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান , বিভিন্ন পেশাজীবি সংগঠন , বিভিন্ন তথ্য – প্রযুক্তি নির্ভর সংগঠন সহ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান । এই প্লাটফর্মের আওতায় বিভিন্ন গ্রামীণ উদ্যোক্তা বিশেষভাবে গ্রামীণ নারীরা যেমন উপকৃত হবে যুবরাও তারা বিভিন্ন উদ্ধাভনী বিকাশ ঘটাতে সক্ষম হবেন বলে সবাই আশা করছে । এই উদ্যোগটির মাধ্যমে বিভিন্ন অংশীজনদের একমঞ্চে আনার কাজটিও সহজ হবে এবং গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করার যে উদ্যোগ তা বেগবান হবে ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বাবু স্বপন ভট্টাচার্য এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য জনাব আদিবা আনজুম মিতা ( সংরক্ষিত আসন – রাজশাহী ) এবং একই সাথে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অক্সফাম ইন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ এই আযয়োজনে উপস্থিত ছিলেন ।এখানে অক্সফাম প্রতিনিধি দল , প্রকল্পের কর্মকর্তাদের পাশাপাশি ধ্রুবতারা ইয়্যুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন – এর প্রধান নির্বাহী কর্মকর্তা অমিয় প্রাপন চক্রবর্ত্তী অর্ক উপস্থিত ছিলেন । এই প্লাটফর্মের মাধ্যমে নতুন নতুন কর্মকান্ড বেগবান যেমন হবে উদ্যোক্তারা উপকৃত হবে বলে সংশ্লিষ্টরা আশা প্রকাশ করছেন । এই প্লাটফর্মের সভাপতি হিসেবে রেজওয়ানুল হক জামি এবং সহসভাপতি হিসেবে নাসিমা আক্তার নিশা সহ ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয় ।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews